আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

ধামরাইয়ে রান্না ঘরে বিস্ফোরণে দগ্ধ একই পরিবারের ৫ জন

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণের পর অগ্নিকান্ডে শিশু ও তিন নারীসহ একই পরিবারের পাঁচজন দগ্ধ হয়েছেন।

তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

শনিবার ভোর পৌনে ৭টার দিকে পৌরসভার কুমরাইল এলাকায় এই ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- গার্মেন্টসকর্মী মো. মঞ্জুরুল (৩২), তার স্ত্রী জোসনা আক্তার (২৫), তাদের দেড় বছরের মেয়ে মরিয়ম আক্তার, স্ত্রীর বড় বোন হোসনা বেগম (৩০) এবং ভাগনি সাদিয়া আক্তার (১৮)। মনজুরুলের বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায়।

প্রত্যক্ষদর্শী নিজাম শেখ বলেন, আমি পরিবার নিশে দুইতলা বাড়ির উপরতলায় ভাড়া থাকি। আর নিচতলার একটা রুমে মঞ্জুরুল তার স্ত্রী ও দেড় বছরের সন্তান নিয়ে বসবাস করেন।

মঞ্জুরুল একটি গার্মেন্টসে চাকুরি করেন। আজ ভোরে আমরা ঘুমেই ছিলাম। হঠাৎ পৌনে ৭টার দিজে বিকট শব্দে ঘুম ভাঙ্গে। নিচতলায় গিয়ে দেখি, মঞ্জুরুলের রুমের ভিতর আগুন জ্বলছে।

তখন ওরাই ভিতর থেকে দরজা খুলে দিলে আশপাশের সবাই মিলে আগুন নিভায় ফেলে। তবে মঞ্জুরুল, তার ছোট বাচ্চা, স্ত্রীসহ আরও দুই নারীর শরীর ঝলসে গেছে।

শুনেছি ওই দুই নারী মঞ্জুরুলের বাড়িতে বেড়াতে এসেছিলো। তাদের আমি নাম জানি না। পরে পাঁচজনকে আমরা ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাদের ঢাকা মেডিক্যালে রেফার করেন চিকিৎসকরা।

তিনি আরও বলেন, গ্যাসের লাইনের লিকেজ থেকেই আগুন লাগছে বলে আমাদের জানিয়েছিলো দগ্ধরা। পুরো বাড়ির সবাই তিতাস গ্যাস ব্যবহার করলেও মঞ্জুরুলের কক্ষেই কেবল সিলিন্ডার ব্যবহার করা হতো। ভোরে রান্না করতে গিয়ে চুলা জ্বালানোর পরপরই মনে হয় দুর্ঘটনা ঘটছে।

ধামরাই থানার পরিদর্শক (তদন্ত) ওয়াহিদ পারভেজ বলেন, এরকম ঘটনা আমি এখন পর্যন্ত শুনিনি।

ধামরাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সোহেল রানা বলেন, ভোর বেলা পৌরসভার কুমরাইল এলাকায় আগুন লাগার খবর পাই আমরা। তবে বের হওয়ার আগেই কিছুক্ষণ পর ওখান থেকেই আগুন হিভে গেছে বলে আমাদের ফোন করে জানায়। তখন দগ্ধ হওয়ার কোন খবর আমরা পাইনি। পরবর্তীতে পাঁচজন দগ্ধ হওয়ার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছি।

প্রাথামিক ভাবে ধারণা করা হচ্ছে, ওই কক্ষের রান্নাঘরে রাখা গ্যাস সিলিন্ডারেরে লিকেজ থেকে সারারাত গ্যাস বের হয়েছে। যা পুরো ঘরে ছড়িয়ে গেছে।

ভোরে রান্নার জন্য ম্যাচ জ্বালাতেই আগুন ছড়িয়ে পরে। এতে তিন নারী, এক শিশুসহ পাঁচজন দগ্ধ হয়েছেন। তাদের ঢামেকের শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ